ভুরুঙ্গামারীতে এমপিওভুক্ত ৮ শিক্ষা প্রতিষ্ঠান

এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি: গত ২৩ অক্টোবর ২০১৯ ঘোষিত এমপিওভুক্তির তালিকায় কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় ৮ টি শিক্ষা প্রতিষ্ঠান স্থান পেয়েছে।

এমপিওভুক্তির সংবাদে এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মাঝে আনন্দের বন্যা বইছে।

জানা গেছে, দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের সাথে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় ৫টি বি এম টেকনিক্যাল কলেজ, ২টি মাধ্যমিক বিদ্যালয় ও ১টি দাখিল মাদরাসাসহ মোট ৮টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো-

এফ এ টেকনিক্যাল এন্ড আইটি ইন্সটিটিউট, এফ এ মহিলা টেকনিক্যাল এন্ড আইটি ইন্সটিটিউট, ভুরুঙ্গামারী মডেল টেকনিক্যাল স্কুল এন্ড বিএম কলেজ, ভুরুঙ্গামারী টেকনিক্যাল এন্ড বিএম কলেজ, শহীদ লেঃ সামাদ নগর টেকনিক্যাল এন্ড বিএম ইন্সটিটিউট ও ভোটহাট দাখিল মাদ্রাসা, শহীদ লেঃ সামাদ বালিকা উচ্চ বিদ্যালয়, কাশিমবাজার উচ্চ বিদ্যালয়।

অত্র এমপিওভুক্ত ৮ শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তরা প্রতিষ্ঠা লগ্ন থেকে অক্লান্ত পরিশ্রম করে স্বেচ্ছাশ্রমে শিক্ষার্থীদের নিয়মিতভাবে পাঠদান করে শিক্ষার আলো ছড়িয়ে দিয়ে আসছেন এতে প্রতিবছর ফলাফল অনেক ভালো এবং শিক্ষার্থীদের শিক্ষার গুণগত মান উন্নয়ন করায় উপজেলায় ব্যাপক সু-নাম অর্জন করতে সক্ষম হয়েছেন।

এমপিওভুক্তি বিষয়ে শহীদ লেঃ সামাদ নগর টেকনিক্যাল এন্ড বিএম ইন্সটিটিউটর অধ্যক্ষ মোশাররফ হোসেন বাবু বলেন, বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে বৈপ­বিক পরিবর্তন সাধন করেছেন। সরকার বিভিন্ন সময়ে শিক্ষক-শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা সুযোগ সুবিধা বৃদ্ধি করছেন। তারই ধারাবাহিকতায় ভুরুঙ্গামারী উপজেলায় ৮ টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভূক্তির অন্তর্ভুক্ত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানবতার মা কে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এফ এ টেকনিক্যাল এন্ড আইটি ইন্সটিটিউট অধ্যক্ষ আল মামুন বলেন, দীর্ঘদিন ধরে এমপিওবিহীন ছিলাম। সরকার এমপিও দেয়ায় আমিসহ আমার প্রতিষ্ঠানের সকল শিক্ষক আনন্দিত। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সংশি­ষ্টদের কৃতজ্ঞতা জানাই।

ভুরুঙ্গামারী মডেল টেকনিক্যাল স্কুল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ আজাদুল হক এবং ভুরুঙ্গামারী টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলাম প্রবাল বলেন, মহান আল্লাহ্র অশেষ রহমতে প্রতিষ্ঠানগুলো এমপিওভূক্ত হয়েছে। প্রধামনন্ত্রী শেখ হাসিনা কে অভিনন্দন এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এফ এ মহিলা টেকনিক্যাল এন্ড আইটি ইন্সটিটিউট অধ্যক্ষ মোদ্দাসেরুল ইসলাম বলেন, আমাদের প্রতিষ্ঠান এমপিও ভুক্ত হওয়ায় আমরা আনন্দিত । জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *