ভূমি অফিসের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী  ও মুজিববর্ষ উপলক্ষে বিভাগীয় ভূমি কমপ্লেক্স, বরিশাল এ অবস্থিত ভূমি অফিসসমূহের উদ্যোগে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১৭ই মার্চ ২০২০ তারিখ মঙ্গলবার সকাল ১১টায় শহরের পোর্ট রোডস্থ  বিভাগীয় ভূমি কমপ্লেক্স এর তৃতীয় তলায় এ আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মো: আক্তার জামীল, জোনাল সেটেলমেন্ট অফিসার মোঃ আহসান হাবীব,  বরিশাল সদর উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) মো: মেহেদী হাসান প্রমুখ। এছাড়া, অনুষ্ঠানে ডিএলআরসি অফিসের কর্মকর্তা-র্কমচারীবৃন্দ, জোনাল সেটেলমেন্ট অফিসের কর্মকর্তা-র্কমচারীবৃন্দ, সহকারী হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) এর কার্যালয়ের কর্মকর্তা-র্কমচারীবৃন্দ, বরিশাল সদর উপজেলা ভূমি অফিসের অন্যান্য  কর্মকর্তা-র্কমচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিএলআরসি জামীল তার বক্তব্যে বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু  একে অপরের সমার্থক ও অভিন্ন। সকল অর্থে তিনিই বাংলাদেশ। ত্যাগের মহিমায় উদ্ভাসিত ছিলো কিংবদন্তী এ নেতার জীবন। জীবনের স্বর্ণযুগ অতিবাহিত করেছেন তিনি নির্জন বন্দীশালায়। অবর্ণনীয় নিগ্রহের পরও তিনি লক্ষ্য থেকে বিচ্যুত হননি। গোটা বাঙালি জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছেন। সমগ্র বিশ্বে আমাদের একটিই পরিচয় বঙ্গবন্ধুর বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। আমাদের কর্তব্য হবে তাকে অর্থবহ করে তোলা। তার স্বপ্নের সোনার বাংলা গড়াই হচ্ছে চূড়ান্ত অর্থে তাঁকে সম্মান জানানোর শ্রেষ্ঠ উপায়। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা এখন আর স্বপ্ন নয়। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই এগিয়ে চলেছে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের কাজ। তিনি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং মুজিববর্ষে জাতির পিতার আজীবনের চাওয়া পূরণ করতে,  তাঁর আদর্শ বাস্তবায়ন করতে  সকলকে  আন্তরিকতা ও নিষ্ঠার সাথে নিজকর্মে আত্মনিয়োগ করার আহবান জানান।

আলাচনাসভা শেষে জাতির পিতার আত্মার শান্তি ও মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা, দেশ ও জাতির উন্নয়ন এবং বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের হাত হতে দেশের মানুষকে রক্ষার কামনায় মিলাদ  ও দোয়া পাঠ করা হয়।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *