মা’নবিক সহায়তার তালিকায় স’চ্ছলদের নাম! ৪ জনপ্রতিনিধিকে শো’কজ।

টাঙ্গাইলের বা’সাইলে চলমান ক’রোনা ভাই’রাস জনিত দু’র্যোগে মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় সচ্ছলদের তালিকাভুক্ত করার অভিযোগে বাসাইল পৌরসভার দুই কাউন্সিলর ও ইউনিয়ন পরিষদের দুই ইউপি সদস্যকে শো’কজ করা হয়েছে।বৃহস্পতিবার (১৪ মে) বিকেলে অ’ভিযুক্তদের নোটিশের মাধ্যমে উপজে’লা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না এ শো’কজ করেন।

জা’না যায়, বাসাইল পৌরসভার সংরক্ষিত ওয়ার্ড ১, ২ ও ৩-এর কাউন্সিল ববিতা খানম মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় উপকারভোগীদের নামের তালিকায় তার স্বামী মিজানুর রহমানের নাম ও সচ্ছল ব্যক্তিদের নাম দিয়ে তালিকা জমা দেয়।অপরদিকে পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম রিপন তিনতলা ভবনের মালিকের নাম তালিকায় দিয়ে ও সচ্ছল ব্যক্তিদের নাম দিয়ে তালিকা জমা দেয়।

এ’ছাড়াও উপজে’লার ফুলকি ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) ফজলুর রহমান ও ৩ নং ওয়ার্ডের সদস্য সাইফুল ইসলাম স্বজনপ্রীতি করে সচ্ছলদের নাম দিয়ে এবং শুধু একটি গ্রামের তালিকায় নাম রেখে অন্যগ্রামবা এলাকার দরীদ্রদের নাম বাদ রেখে তালিকা জমা দেয়।বি’ষয়টি নিয়ে সংশ্লিষ্ট এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।করে। এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় উপজে’লা প্রশাসন তাদেরকে শো’কজ করেন।সচ্ছল ও ধনী ব্যক্তিদের নাম তালিকায় অন্তর্ভূক্ত করার বি’ষয়ে চলতি মাসের ১৮ তারিখের মধ্যে তাদের জবাব দেওয়ার জন্য নোটিশে বলা হয়েছে।উপজে’লা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না বলেন, ‘স্বজনপ্রীতি করে সচ্ছল ও ধনী ব্যক্তিদের নাম তালিকায় অন্তর্ভূক্ত করার ঘটনায় চারজন জনপ্রতিনিধিকে শো’কজ করা হয়েছে।আগামী ১৮ মে র মধ্যে তাদেরকে এ বি’ষয়ে জবাব দেওয়ার জন্য নোটিশে বলা হয়েছে।

অ’ন্যথায় তাদেও বিরুদেদ্ধে বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা নেয় হবে। তিনি আরো জানান, উপজে’লার সকল ওয়ার্ডের তালিকা নতুন করে যাচাই-বাছাই করা হচ্ছে।’

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *