মার্কিন ভা’ইরাস ও ক’রোনাভা’ইরাস ইসলামি প্রজাতন্ত্র ইরানের উ’ন্নয়ন ঠেকাতে পা’রবে না: ড. রুহানি।

ই’সলামি প্র’জাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রচণ্ড ও নজিরবিহীন চাপ ইরানের দৃঢ় ও শক্তিশালী জাতিকে নতজানু করতে পারবে না।তিনি আজ (বৃহস্পতিবার) তেহরানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করার সময় এ কথা বলেন।

রু’হানি বলেন, মার্কিন ভাইরাস ও করোনাভাইরাস উভয়েরই একটা প্রভাব রয়েছে। কিন্তু এসব ভাইরাস ইরানি জাতির উন্নয়ন ও অগ্রযাত্রা থামিয়ে দিতে পারবে না।মার্কিন করোনাভাইরাস বলতে তিনি আমেরিকার নানা নিষেধাজ্ঞা, চাপ ও হুমকি-কে বুঝিয়েছেন।ইরানের প্রেসিডেন্ট আরও বলেন, ইরানি জাতি এখনও সম্মানিত, ভবিষ্যতে আরও সম্মান অর্জন করবে।

ব’র্তমান সমস্যা কাটিয়ে উঠবে এবং অন্যদেরকেও সহযোগিতা অব্যাহত রাখবে। ইরান সব সময় ফিলিস্তিনের মজলুম জাতিসহ সব মজলুমের পাশে থাকবে।এর আগে গতকাল তিনি বিশ্ব কুদস দিবসকে সামনে রেখে এক বক্তব্যে বলেছেন, করোনা পরিস্থিতির মধ্যেও বিশ্ব কুদস দিবসে নানাভাবে মজলুম ফিলিস্তিনিদের বার্তা ও আহ্বান বিশ্ববাসীর কাছে পৌঁছে দেয়া হবে।

তি’নি বলেন, ইরানিরা কখনোই ফিলিস্তিনিদের বিরুদ্ধেআগ্রাসন ও হত্যা-নির্যাতনকে মেনে নেবে না এবং চূড়ান্তভাবে ফিলিস্তিনিরাই বিজয়ী হবে। দৃঢ় প্রতিরোধ ও সদিচ্ছা তাদেরকে বিজয় এনে দেবে।রুহানি বলেন, অত্যাচারীদের মোকাবেলায় রুখে দাঁড়ানো এবং মজলুমদের প্রতি সমর্থন ও সহযোগিতা দেওয়া ইসলামি প্রজাতন্ত্র ইরানের মৌলিক নীতি।#

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *