ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন কিশোরগঞ্জের কৃতী সন্তান অধ্যাপক ডা. চিত্তরঞ্জন দেবনাথ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন কিশোরগঞ্জের কৃতী সন্তান অধ্যাপক ডা. চিত্তরঞ্জন দেবনাথ। ‎ডা. চিত্তরঞ্জন দেবনাথ বিগত ১০ বছর ধরে একই মেডিকেল কলেজের লিভার বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করে আসছেন। প্রায় দুই বছর পূর্বে তিনি সহযোগী অধ্যাপক পদ হতে পদোন্নতি পেয়ে অধ্যাপক পদ লাভ করেন। শুরুতে ১৯৯৬ সালে তিনি প্রভাষক হিসেবে যোগ দেন এবং পেশাগত দায়িত্বস্বরূপ মানবসেবা ব্রতী ডা. চিত্তরঞ্জন দেবনাথ বিভিন্ন পদে বিগত দিনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে যোগদানের আগে তিনি মেডিকেল অফিসার হিসেবে বিভিন্ন সরকারি হাসপাতালে কর্মরত ছিলেন। ১৯৮০ সালে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজে একজন এমবিবিএস-এর ছাত্র হিসেবে ভর্তি এবং ১৯৮৭ সালে কৃতিত্বের সাথে এমবিবিএস পাশ করেন।
জীবনে বর্ণমালার হাতে খড়ি হয়েছিল বাজিতপুর উপজেলার পিরিজপুর ইউনিয়নের গোথালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। সরারচর শিবনাথ বহুমুখী উচ্চ বিদ্যালয় হতে এসএসসি এবং জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গুরুদয়াল কলেজ হতে এইচএসসি পাশ করেন।
নিভৃত পল্লী রস্তমপুর গ্রামে কাটে তাঁর শৈশব ও কৈশোর জীবন। তারপর থেকে ঢাকায় নানা চড়াই উৎরাইয়ের মধ্যদিয়ে এগিয়ে চলা। ডা. চিত্তরঞ্জন দেবনাথের সকল ভাই এলাকায় অত্যন্ত সজ্জন ও কর্ম জীবনে সফল। তাঁর ভাইদের মধ্যে প্রদীপ দেবনাথ বর্তমানে বাংলাদেশে ব্যাংকের যুগ্ম পরিচালক, অপর ভাই সুজিত দেবনাথ নাহার এগ্রো কোম্পানির ব্যবস্থাপক ও সবার ছোট ভাই অজিত দেবনাথ ব্র্যাকে এলাকা ব্যবস্থাপক হিসেবে কর্মরত রয়েছেন।
অধ্যাপক ডা. চিত্তরঞ্জন দেবনাথ পেশাগত দক্ষতার জন্য দেশ-বিদেশ থেকে এমডি, এমসিপিএস, এফআরসিডি (ইংল্যান্ড) এবং এফআরসিপি (আমেরিকা) ডিগ্রী লাভ করেছেন। তিনি নেত্রকোণা জেলার মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ কর্মময় জীবন শুরু করেন। পরবর্তীতে কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। অতপর ময়মনসিংহ মেডিকেল কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। সহকারী অধ্যাপক হিসেবে ছিলেন বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে কিছুদিন কর্মরত ছিলেন।

ডাঃ আবিদুর রহমান ভূঞা, এমবিবিএস,এমডি(হেপাটোলজী) শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতাল,কিশোরগঞ্জ।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *