শোলাকিয়া ঈদগাহের ঐতিহ্য রক্ষার আহবান জানিয়েছেন বিশিষ্টজনেরা

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের ঐতিহ্য ও মর্যাদা রক্ষার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন বিশিষ্ট নাগরিকরা। অন্যথায় গণআন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে বলে ‍হুঁশিয়া দেন তারা।  

শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় শহরের বিজয় চত্বরে কিশোরগঞ্জ নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের উদ্যোগে আয়োজিত সমাবেশে বক্তারা এসব কথা বলেন।  

বিশিষ্ট শিক্ষাবিদ আবু খালেদ পাঠানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আবু তাহের মিয়া, কবি আবুল এহসান অপু, নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের আহবায়ক শেখ সেলিম কবির, জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এহতেসামুল হক চৌধুরী জুয়েল, আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা, উচ্চ বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক এনামুল হক আলমাস, জেলা সম্মিলিত নাগরিক আন্দোলনের সহ-সভাপতি ফিরোজ উদ্দিন ভূঁইয়া, প্রকৌশলী মাহবুবুর রহমান ভূঁইয়া, ব্যবসায়ী কামরুল হাসান মুকুল, কিশোরগঞ্জ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ কমিটির আহবায়ক রেজাউল হাবিব রেজা, মুফতি মকবুল হোসাইন, মাওলানা হাফেজ আহসান জামিল প্রমুখ।

এসময় বক্তারা বলেন, প্রস্তাবিত মডেল মসজিদ কাম ইসলামিক কালচারাল সেন্টারটি শোলাকিয়া ঈদগাহে স্থাপনের বিষয়ে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও প্রয়াত জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফের নাম ব্যবহার করে প্রশাসনের পক্ষ থেকে যে মিথ্যাচার করা হচ্ছে। সেজন্যে জেলা প্রশাসককে জবাবদীহি করতে হবে। আর ঐতিহ্য নষ্ট করার পদক্ষেপ থেকে সরে না আসলে গণআন্দোলনের পাশাপাশি প্রয়োজনে আইনের আশ্রয় নেওয়া হবে বলেও বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সমাবেশে প্রস্তাবিত মডেল মসজিদ কাম ইসলামিক কালচারাল সেন্টারটি শোলাকিয়া ঈদগাহের পাশে গরুর হাটে স্থাপনের দাবি জানানো হয়।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *