সচেতনামূলক প্রচারণার পাশাপাশি বৃত্ত কার্যক্রম প্রচারণা করছেন র‍্যাব-১৪

করোনা ভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জ জেলার সকল উপজেলার মতই তাড়াইল উপজেলায় সর্তকতামূলক প্রচারণার পাশাপাশি বৃত্ত কার্যক্রমের প্রচারণা চালাচ্ছে র‍্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প।

২০১৯ সালের ৩১ ডিসেম্বরে চীনের উহান শহরে করোনা ভাইরাসের একটি প্রজাতির সংক্রামন দেখা দেয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভাইরাসটিকে প্রাতিষ্ঠানিকভাবে কোভিড-১৯ নামকরন করেন । এ ভাইরাস চীন, ইতালি,স্পেন, যুক্তরাষ্ট সহ বিশ্বের ১৯৭ টি দেশে ছড়িয়ে পড়ে। এতে ২৭ হাজার ৩৬০ জনেরও অধিক লোক মারা গেছে এবং ০৫ লক্ষ ৯৭ হাজার ৭২ জনেরও অধিক আক্রান্ত হয়েছে। সম্প্রতি বাংলাদেশে এই ভাইরাসে ৪৮ জন লোক আক্রান্ত হয়েছে এবং ০৫ জন মৃত্যু বরণ করেছে।

এলিট ফোর্স দেশের আইন শৃঙ্খলা রক্ষার্থে সার্বক্ষনিক ডিউটির প্রতিনিয়ত সচেতনতা বৃদ্ধির জন্য সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে। কিশোরগঞ্জ র‍্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পরিচালক চন্দন দেবনাথ এর নেতৃত্বে কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলা (নান্দাইল চৌরাস্তা, নান্দাইল বাজার, কুরুলিয়া বাজার, রাউটি বাজার, তাড়াইল এলাকা) সহ বিভিন্ন এলাকায় নিয়মিত টহল ডিউটির পাশাপাশি জনগনের মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে সর্তকতামূলক প্রচারণার পাশাপাশি বৃত্ত কার্যক্রমের প্রচারণা চালাচ্ছে। এর পাশাপাশি মাইকিং এর মাধ্যমে জনগণের মধ্যে সচেতনামূলক দিক নির্দেশনা দেওয়া হচ্ছে;

>যার মধ্যে রয়েছে

১. জনসমাগম এড়িয়ে চলুন।

২. মাস্ক, হ্যান্ডগ্লোবস পরিধান করুন।

৩. হোম কোয়ারেন্টাইন অনুসরন করুন।

৪. বাড়ির ভেতর বাহির পরিষ্কার রাখুন।

৫. হ্যান্ডওয়াশ , হ্যান্ডস্যানিটাইজার ব্যবহার করুন।

৬. একের অধিক লোককে পরিহার করুন।

৭. ঠান্ডা, কাশি, জ্বর, সর্দির ঔষধ ঘরে রাখুন।

৮. প্রয়োজনীয় কাজ ব্যতীত অযথা ঘোরাঘুরি থেকে বিরত থাকুন।

৯. নিত্য প্রয়োজনীয় বাজার সামগ্রী ক্রয়ে একের থেকে অন্যের দূরুত্ব বজায় রাখুন।

১০. নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদী ও ঔষধের দোকান ব্যতীত অন্যান্য দোকান বন্ধ রাখুন।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *