সা’ইকেল চা’লিয়ে ঢাকা থেকে গ্রা’মের বাড়িতে ক’রোনা আ’ক্রান্ত যুবক।

ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত হয়ে ঢাকা থেকে সাইকেল চা’লিয়ে বরগুনা এসেছেন এক যুবক। গত ৭ এপ্রিল ঢাকার সাভার থেকে যাত্রা শুরু করে ১০ এপ্রিল বরগুনা সদর উপজে’লার নিজ বাড়ি পৌঁছান তিনি।

ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত হয়ে এমন অসচেতনভাবে সাড়ে ৩০০ কিলোমিটার পথ সাইকেল চা’লিয়ে বরগুনায় আসার কথা জানতে পেরে আঁতকে উঠেছেন অনেকেই।

এ’দিকে ক’রোনাভা’ইরাসেের উপসর্গ নিয়ে ঢাকা থেকে বাড়ি আসায় ওই যুবককে ঘরে উঠতে দেননি স্ত্রী। বাড়ি থেকে বিতাড়িত হয়ে শ্বশুরবাড়ি আশ্রয় নেয়ায় তার শ্বশুরবাড়িসহ দুটি বাড়ি লকডাউন করা হয়েছে।তারা আরও বলেন, বাড়িতে আসার পর দুদিন তিনি তার শ্বশুরের ঘরেই ছিলেন।

বা’ইরে বের হননি। অন্যদিকে তার স্ত্রী দুই মেয়েকে নিয়ে ছিলেন ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত ওই যুবকের বাড়িতে। পরে স্থানীয় কয়েকজন তার ঢাকা থেকে অ’সুস্থ অবস্থায় বরগুনা আসার খবর পুলিশে জানালে গত ১২ এপ্রিল পুলিশ এসে হাসপাতালে নিয়ে যায়।ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত ওই যুবকের বাবা বলেন, ৭ এপ্রিল সকালে আমার ছেলে অ’সুস্থ অবস্থায় বাড়ি রওনা করার খবর জানতে পারি।

প’রে ছেলের ফোনে কল দিয়ে ওকে বাড়ি আসতে নিষেধ করি। কিন্তু সে তা শোনেনি।এ বি’ষয়ে বরগুনার জে’লা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, ঢাকা থেকে ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত হয়ে সাইকেল চা’লিয়ে ওই যুবক বরগুনা এসেছেন সে বি’ষয়ে আমি অবগত।

ঢা’কা থেকে এসে ওই যুবক স্ত্রীর জন্য নিজ বাড়ি থেকে বিতাড়িত হয়ে শ্বশুরবাড়ি আশ্রয় নেন। এজন্য তার শ্বশুরবাড়ি ও এক শ্যালকের বাড়ি লকডাউন করা হয়েছে।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *