সুখবর! বি’শ্বজুড়ে ক’রোনায় মৃ’ত্যু কমেছে।

বি’শ্বজুড়ে ছড়িয়ে পড়া ক’রোনা ম’হামা’রি পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। গত ১২ মে থেকে টানা সাত দিন ধরে বিশ্বে ক’রোনায় রোজকার মৃ’ত্যু সংখ্যা কমছে।

ও’য়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, এ পর্যন্ত বিশ্বজুড়ে ক’রোনায় আ’ক্রান্ত হয়েছে মোট ৪৯ লাখ ৮৯ হাজার ৫৪৬ জন। এদের মধ্যে মা’রা গেছেন প্রায় ৩ লাখ ২৫ হাজার মানুষ (৩ লাখ ২৪ হাজার ৯৭৪ জন)। আর সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬১ হাজার ৬২ জন।ক’রোনা ম’হামা’রির গত সাত দিনের তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, ১২ মে বিশ্বজুড়ে ক’রোনায় মা’রা যান ৫ হাজার ৫৬১ জন। এর পরদিন এই সংখ্যা ছিল ৫ হাজার ৩৬৪ জন।

এ’ভাবে কমতে কমতে গত ১৬ মে এসে বিশ্বজুড়ে ক’রোনায় মৃ’ত্যুর সংখ্যা ৫ হাজারের নিচে নেমে আসে। তার পরদিন মৃ’ত্যু ৪ হাজারের নিচে নামে। অর্থাৎ ওইদিন ক’রোনায় প্রা’ণ হা’রিয়েছিল ৩ হাজার ৬১৮ জন।গত সোমবার মা’রা গেছেন ৩ হাজার ৪৪৫ জন।

গ’ত ২৯ মার্চের পর এ দিনই সবচেয়ে কমসংখ্যক মানুষের মৃ’ত্যু হয়েছে ক’রোনায়। এর আগে গত ২৯ মার্চ ক’রোনায় ৩ হাজার ৩৪৩ জনের মৃ’ত্যু হয়েছিল।সং’ক্র’মণ ও মৃ’ত্যু বেড়েছে প্রতিবেশী দেশ ভারতেও। মঙ্গলবার সেখানে আরও ৬ হাজারের বেশি মানুষ ক’রোনায় আ’ক্রান্ত হয়েছে।

ফ’লে দেশটিতে মোট আ’ক্রান্ত বেড়ে দাঁড়ালো ১ লাখ ৬ হাজার ৮৮৬ জন। ভারতের ক’রোনায় প্রা’ণ হা’রিয়েছে এ পর্যন্ত ৩ হাজার ৩০৩ জন।ক’রোনায় আ’ক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যা বেড়েছে বাংলাদেশেও। এ পর্যন্ত ২২ হাজার ২৬৮ জন আ’ক্রান্ত হয়েছে। এদের মধ্যে মা’রা গেছে ৩২৮ জন। এছাড়া সুস্থ হয়েছে আরও ৪ হাজারের বেশি ক’রোনা রো’গী।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *