সে’না ক্যা’ম্প থেকে ধ’র্ষি’তা মু’সলিম মে’য়ের চিঠি- পড়ে চো’খের পানি ধ’রে রা’খতে পার’বেন না….

সা’র্বিয়ার সে’না ক্যাম্পে ধ’র্ষিতা মু’সলিম বোন সামিরা তার বড় আপুর কাছে চিঠিতে লিখেছিল,

আপু আমি আর পারছিনা।ওরা আমা’র গর্ভে কাফের স’ন্তান জ’ন্ম দিতে চায়,কিন্তু আমি কোন খ্রি’ষ্টান স’ন্তান ভু’মিষ্ঠ হতে দিব না!প্লিজ আপু আমা’র জন্য গ’র্ভপাত ন’ষ্টের ঔ’ষধ পাঠাও!

সামিরার ওই দিনের কলিজা ছে’ড়া আ’র্তনাদ শুনেও আমাদের বিবেক জা’গ্রত হয় নিইরাকের আবু গারিব কা’রাগারে ব’ন্দি মু’সলিম বোন ফাতিমা ও নুর যখন জা’নালা দিয়ে চি’ৎকার করে বলেছিল,

হে মুজাহিদ ভাইয়েরা তোম’রা কোথায়?

ওদের প্রতি রাতের অ’ত্যাচার আর স’হ্য ক’রতে পারছিনা! ওরা যে আমাদের ম’রতেও দিচ্ছে না! তোম’রা আমাদের উ’দ্ধার ক’রতে না পারলে হ’ত্যা করে যাও!

তখনও আমাদের বিবেক জাগ্রত হয়নি,,,!!! মু’সলিম বিশ্বের গৌরব কুরআনের হাফিজা এবং

সার্বিয়ার সে’না ক্যাম্পে ধ’র্ষিতা মু’সলিম বোন সামিরা তার বড় আপুর কাছে চিঠিতে লিখেছিল, আপু আমি আর পারছিনা।

ওরা আমা’র গর্ভে কাফের স’ন্তান জ’ন্ম দিতে চায়,কিন্তু আমি কোন খ্রিষ্টান স’ন্তান ভুমিষ্ঠ হতে দিব না!

প্লিজ আপু আমা’র জন্য গ’র্ভপাত ন’ষ্টের ঔ’ষধ পাঠাও! সামিরার ওই দিনের কলিজা ছে’ড়া আ’র্তনাদ শুনেও আমাদের বিবেক জাগ্রত হয়নি

ইরাকের আবু গারিব কা’রাগারে ব’ন্দি মু’সলিম বোন ফাতিমা ও নুর যখন জা’নালা দিয়ে চি’ৎকার করে বলেছিল, হে মুজাহিদ ভাইয়েরা তোম’রা কোথায়?

ওদের প্রতি রাতের অ’ত্যাচার আর সহ্য ক’রতে পারছিনা! ওরা যে আমাদের ম’রতেও দিচ্ছে না! তোম’রা আমাদের উ’দ্ধার ক’রতে না পারলে হ’ত্যা করে যাও!

তখনও আমাদের বিবেক জাগ্রত হয়নি,,,!!! মু’সলিম বিশ্বের গৌরব কুরআনের হাফিজা এবং সারা দুনিয়ার একমাত্র

নিউরো বিজ্ঞানী ড.আফিয়া সিদ্দিকাও মা’র্কিন কা’রাগারে রাতের পর রাত ধ’র্ষিত হয়ে তিলে তিলে শেষ হয়ে গেল! তখনও আমাদের বিবেক জাগ্রত হলো না আরাকান জ্ব’ললো, মু’সলিমদের র’ক্তে নাফ নদী র’ক্তিম বর্ণ ধারন করল! তারপরও আমাদের বিবেক জাগ্রত হলো না,,,,!!!

আরেকজন হাজ্জাজ বিন ইউছুফের খুব বেশি প্রয়োজন, দেবলের রাজা দাহির কতৃর্ক মু’সলিম যুবতী নাহিদার মাথার উড়না পদদলিত হওয়ার কথা শুনে হুং’কার দিয়ে উঠেছিল হাজ্জাজ! দাম্ভিক দাহিরের দাম্ভিকতার জবাব

দিতে গিয়ে, সাথে সাথে মুহাম্মদ বিন কাসিম কে ভারত অ’ভিযানে প্রেরণ করে ছিলেন, চূর্ণ বিচুর্ন করে দিয়েছিলেন দেবল রাজত্ব পৃথিবীর সর্বত্র আজ মু’সলিম’রা নি’র্যাতিত! র’ক্ষা করার কেউ নাই, কোথায় মুহাম্মদ বিন কাসেম?

কোথায় তারিক বিন যিয়াদ? কোথায় সালাহ উদ্দিন আইউবী? ফি’লিস্তিনে ই’হুদিরা মু’সলিমদের হ’ত্যা, ধ’র্ষন করছে, আম’রা নিরব,,,!!! চীনা বৌদ্ধ’রা উইঘোর

মু’সলিমদের হ’ত্যা করছে, আম’রা নিরব! কাশ্মীরে ভারতীয় হি’ন্দুরা মু’সলিমদের হ’ত্যা করছে…. আম’রা নিরব!

মিশরে সেকুলাররা মু’সলিমদের হ’ত্যা করছে…… আম’রা নিরব!সিরিয়ায় ক্ষ’মতালোভী শিয়া বাশার আল আসাদের নির্দে’শে সে’নাবা’হিনী মু’সলিমদেরকে বি’দ্রোহী তকমা দিয়ে বো’ম্ব আর রাসায়নিক ক্যামিকেল গ্যাস মে’রে নারী শি’শু হ’ত্যা করছে….. আম’রা নিরব,,,!!! আমাদের এই ঘুম কবে ভাঙবে???

ধিক্কার মু’সলমান তোমা’র প্রতি!! তুমি না ওম’রের জাতি? তুমি না আলীর জাতি? তুমি না খালিদ সাইফুল্লাহর

জাতি! এখনও সময় আছে জেগে উঠো! তোমা’র ঈমানে কি ঘুণ ধ’রেছে? মু’সলমানদের কোন বি’ষয় বা দু’র্দিন চললেই তুমি গা ভাসিয়ে এড়িয়ে চল!

নিজেকে আধুনিক ভেবে অসা’ম্প্রদায়িক সাজার বৃথা চেষ্টা করা! সুযোগ এখনোও আছে, শহিদি তামান্না বুকে নিয়ে এগিয়ে যাও সম্মুখপানে, তোমাকে রুখবার সাধ্য কারো নাই, তোমা’র বিজয় সুনি’শ্চিত ইনশাল্লাহ। না হয় প্র’স্তুত থাকো!!!

অস’হায় মু’সলিম নারী আর শি’শুদের প্রশ্নের উত্তর দিয়ে কেয়ামতের ময়দানে তোমাকে জান্নাতে যেতে হবে!!! ইয়া আল্লাহ আমাদের সবাইকে ইসলামি চেতনায় উদ্বুদ্ধ করুন……. আমীন।

এদিকে ছেলের ক’ষ্টের কথা জা’নিয়ে সকলের কাছে দোয়া চাইলেন ইমরুল বার বার জাতীয় দল থেকে বাদ পড়ার পর আবারো নিজেকে গড়ে তুলেছিলেন টাইগার ওপেনার ইমরুল কায়েস৷

কিন্তু যেই সময় পেতেন পরিশ্রমের ফল তখনই আ’সলো আরেক বি’পদ। পরিবারের আলো একমাত্র ছেলে অসুস্হ একবছরের শোয়াইবকে নিয়ে দুই দুইবার যেতে হয়েছে সিঙ্গাপুর। প্রায় দেড় মাস ক্রিকেট থেকে দুরে থেকে আজ

মিরপুরের অনুশীলনের ফাঁকে ছেলের ক’ষ্টের কথা জা’নালেন ইমরুল।প্রথমবার সিঙ্গাপুর থেকে আসার পর ভালো হয়ে গেলেও আবার স’মস্যা শুরু হলে ফের যেতে হয়েছে।

এবার চিকি’ৎসকরা বলেছে আশা করি আর হবে না। মেডিসিন দিয়েছে।প্রথমে ডেঙ্গু হয়েছিল, ডেঙ্গু থেকে আরও দুইটা রো

দুনিয়ার একমাত্রনিউরো বিজ্ঞানী ড.আফিয়া সিদ্দিকাও মা’র্কিন কা’রাগারে রাতের পর রাত ধ’র্ষিত হয়ে তিলে তিলে শেষ হয়ে গেল! তখনও আমাদের বিবেক জাগ্রত হলো না আরাকান জ্ব’ললো, মু’সলিমদের র’ক্তে নাফ নদী র’ক্তিম বর্ণ ধারন করল! তারপরও আমাদের বিবেক জাগ্রত হলো না,,,,!!!আরেকজন হাজ্জাজ

বিন ইউছুফের খুব বেশি প্রয়োজন, দেবলের রাজা দাহির কতৃর্ক মু’সলিম যুবতী নাহিদার মাথার উড়না পদদলিত হওয়ার কথা শুনে হুং’কার দিয়ে উঠেছিল হাজ্জাজ! দাম্ভিক দাহিরের দাম্ভিকতার জবাবদিতে গিয়ে, সাথে সাথে মুহাম্মদ বিন কাসিম কে ভারত অ’ভিযানে প্রেরণ করে ছিলেন, চূর্ণ বিচুর্ন করে দিয়েছিলেন দেবল

রাজত্ব পৃথিবীর স’র্বত্র আজ মু’সলিম’রা নি’র্যাতিত! র’ক্ষা করার কেউ নাই, কোথায় মুহাম্মদ বিন কাসেম?কোথায় তারিক বিন যিয়াদ?

কোথায় সালাহ উদ্দিন আইউবী? ফি’লিস্তিনে ই’হুদিরা মু’সলিমদের হ’ত্যা, ধ’র্ষন করছে, আম’রা নিরব,,,!!! চীনা বৌদ্ধ’রা উইঘোরমু’সলিমদের হ’ত্যা করছে, আম’রা নিরব! কাশ্মীরে ভারতীয় হি’ন্দুরা মু’সলিমদের হ’ত্যা করছে…

. আম’রা নিরব!মিশরে সেকুলাররা মু’সলিমদের হ’ত্যা করছে…… আম’রা নিরব!সিরিয়ায় ক্ষ’মতালোভী শিয়া বাশার আল আসাদের নির্দে’শে সে’নাবা’হিনী মু’সলিমদেরকে বি’দ্রোহী তকমা দিয়ে বো’ম্ব আর রাসায়নিক ক্যামিকেল গ্যাস মে’রে নারী শি’শু হ’ত্যা করছে…..

আম’রা নিরব,,,!!! আমাদের এই ঘুম কবে ভাঙবে???ধিক্কার মু’সলমান তোমা’র প্রতি!! তুমি না ওম’রের জাতি? তুমি না আলীর জাতি? তুমি না খালিদ সাইফুল্লাহরজাতি! এখনও সময় আছে জেগে উঠো! তোমা’র ঈমানে কি ঘুণ ধ’রেছে? মু’সলমানদের কোন বি’ষয় বা দু’র্দিন চললেই তুমি গা ভাসিয়ে এড়িয়ে চল!নিজেকে আধুনিক ভেবে অসা’ম্প্রদায়িক সাজার বৃথা চেষ্টা করা! সুযোগ এখনোও আছে

, শহিদি তামান্না বুকে নিয়ে এগিয়ে যাও সম্মুখপানে, তোমাকে রুখবার সাধ্য কারো নাই, তোমা’র বিজয় সুনি’শ্চিত ইনশাল্লাহ। না হয় প্র’স্তুত থাকো!!!অস’হায় মু’সলিম নারী আর শি’শুদের প্রশ্নের উত্তর দিয়ে কেয়ামতের ময়দানে তোমাকে জান্নাতে যেতে হবে!!! ইয়া আল্লাহ আমাদের সবাইকে ইসলামি চেতনায় উদ্বুদ্ধ করুন…….

আমীন।এদিকে ছেলের ক’ষ্টের কথা জা’নিয়ে সকলের কাছে দোয়া চাইলেন ইমরুল বার বার জাতীয় দল থেকে বাদ পড়ার পর আবারো নিজেকে গড়ে তুলেছিলেন টাইগার ওপেনার ইমরুল কায়েস৷কিন্তু যেই সময় পেতেন পরিশ্রমের ফল তখনই আ’সলো আরেক বি’পদ।

পরিবারের আলো একমাত্র ছেলে অ’সুস্হ একবছরের শোয়াইবকে নিয়ে দুই দুইবার যেতে হয়েছে সিঙ্গাপুর। প্রায় দেড় মাস ক্রিকেট থেকে দুরে থেকে আজমিরপুরের অনুশীলনের ফাঁকে ছেলের ক’ষ্টের কথা জা’নালেন ইমরুল।প্রথমবার সিঙ্গাপুর থেকে আসার পর ভালো হয়ে গেলেও আবার স’মস্যা শুরু হলে ফের যেতে হয়েছে।এবার চিকি’ৎসকরা বলেছে আশা করি আর হবে না। মেডিসিন দিয়েছে

।প্রথমে ডেঙ্গু হয়েছিল, ডেঙ্গু থেকে আরও দুইটা রো’গ হয়। যার একটির নাম রোজে’লা।আমাদের উপমহাদেশে মালয়েশিয়ার দিকে এই রো’গ বেশি থাকে। এজন্য বাংলাদেশের চিকি’ৎসকরা বুঝতে পারছিলেন না আ’সলে কী রো’গ।পরবর্তী সিঙ্গাপুরে নিলে সেখানকার ডাক্তাররা এটি ফাইন্ড আউট ক’রতে পারে। এরপর একটি ই’নজেকশন দিয়েছে এখন আল্লাহর রহম ভালো আছে।

আমি দোয়া করি যেন কোন বাবা-মায়ের স’ন্তানের এমন রো’গ আর না হয়ছেলের ক’ষ্টের কথা উল্লেখ করে ইমরুল বলেন,আ’সলে এমন ক’ষ্টের কথা বলার মতো নয়।আপনি যখন দেখবেন আপনার সামনে আপনার ছেলে বার বার ক’ষ্টে কা’ন্না ক’রতেছে, লাস্ট দিন যখন কা’ন্নাও ব’ন্ধ পুরো শ’রীরটা ফুলে গেছে,আ’সলে এটা চোখে দেখার মতো না, আল্লাহর রহম এখন ভালো আছে, আম’রা হ্যাপি আছি৷

আপনারা সবাই ওর জন্যে দোয়া করবে ও যেন সু’স্থ থাকে। আর ও সু’স্থ থাকলেই হয়তআমি কিছুদিন খেলাটা চা’লিয়ে যেতে পারবো।’সকল বি’পদ পেরিয়ে আবারো ক্রিকে’টে ফেরার আশা উল্লেখ করে ইমরুল বলেন,‘আশা তো সবাই করে।আশা নিয়েই সবাই সামনে আগায়। আমিও সেই আশা নিয়েই অপেক্ষায় আছি।

যদি সামনে সুযোগ আসে সেই সুযোগ কাজে লা’গানোর চেষ্টা করব।আমা’র একটা সুযোগ আসছিল (আফগানিস্তানের বিপক্ষে টেস্টে) ওই সময়ে দু’র্ভাগ্যবশত আমা’র ছেলের অসু’স্থতার কারণে খেলতে পারলাম না।ওইটা তো আর শেষ হয়ে যায় নাই। সামনে যদি সুযোগ আসে অবশ্যই চেষ্টা করব শতভাগ দেয়ার।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *