স্বা’স্থ্যবিধি না মানায় খো’লার একদিন পরই ব’ঙ্গবাজার ব’ন্ধ।

ক’রোনা সংক্রমণ বৃদ্ধির মধ্যেই লকডাউন শিথিল করে শর্ত সাপেক্ষে মার্কেট খোলার নির্দেশনা দিয়েছে সরকার। সোমবার (১১ মে) যথারীতি খোলা হয় রাজধানীর বহুল পরিচিত বঙ্গবাজার মার্কেট। কিন্তু খোলার একদিন না যেতেই সেটা মঙ্গলবার বন্ধ করে দিয়েছে পুলিশ।করোনা সংক্রমণ ঠেকাতে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণের বাধ্যবাধকতার কথা থাকলেও সেটা মানার মতো পরিস্থিতি নেই ওই মার্কেটে।

সে কা’রণে মঙ্গলবার (১২ মে) দুপুরে রাজধানীর বঙ্গবাজার মার্কেট ও ধানমন্ডির দুটি ফ্যাশন আউটলেট বন্ধ করে দেয় রমনা বিভাগ পুলিশ।রমনা বিভাগের পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এইচ এম আজিমুল হক বলেন, যেসব শপিংমল স্বাস্থ্যবিধি মানবে না সেগুলো আমরা বন্ধ করে দেব। কেউ যদি শপিংমল ও দোকান খুলে ব্যবসা করতে চান তাহলে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

আ’র সেটি করা হয়নি বলেই বঙ্গবাজার মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে।অন্যদিকে মঙ্গলবার সকালে রাজধানীর ধানমন্ডির অরণ্য ও ভিআইভিই নামে দুটি ফ্যাশন হাউজের আউটলেট বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল্লাহিল কাফি।

তি’নি বলেন, ওই দুটি আউটলেটে নূন্যতম সুরক্ষার ব্যবস্থাও নেওয়া হয়নি। টানেল বা স্প্রে ফটক তৈরি করা হয়নি, প্রবেশপথে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থাও নেই। এ কারণে সেগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *