1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট বউ শ্বাশুড়ির ঝগড়ায় ছেলের আত্মহত্যা কিশোরগঞ্জ জেলা টিসিবি ডিলার এ্যাসোসিয়েশন’র সভাপতি আঃ হেকিম ও সাধারণ সম্পাদক রতন কিশোরগঞ্জে পরকীয়ার জেরে হত্যা; ৪৮ ঘন্টার মধ্যে চার্জশিট দাখিল তাড়াইলে ডা.মমিন ও তার স্ত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন শোলাকিয়া জঙ্গি হামলায় নিহতদের স্মরণে শ্রদ্ধা জ্ঞাপন চিকিৎসকের ফেসবুক পোস্টে অজ্ঞাত রোগীর সন্ধান পেলো স্বজনরা পদ্মা সেতু উদ্বোধন আনন্দের জুয়ার কিশোরগঞ্জে তাড়াইলে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আনন্দ মিছিলের পরিবর্তে ত্রাণ বিতরণ কিশোরগঞ্জে বন্যা কবলিত এলাকায় ত্রাণ সামগ্রী নিয়ে ঢাকা বিভাগীয় কমিশনার দুর্যোগ মোকাবিলায় সরকার আগে থেকেই প্রস্তুত- মো.খলিলুর রহমান

হজ্জ নিয়ে নতুন সিদ্ধান্ত জানালো সৌদি আরব।

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : বুধবার, ১০ জুন, ২০২০
  • ১১৪ সংবাদটি দেখা হয়েছে
TOPSHOTS Muslim pilgrims perform the final walk (Tawaf al-Wadaa) around the Kaaba at the Grand Mosque in the Saudi holy city of Mecca on November 30, 2009. The annual Muslim hajj pilgrimage to Mecca wound up without the feared mass outbreak of swine flu, Saudi authorities said, reporting a total of five deaths and 73 proven cases. AFP PHOTO/MAHMUD HAMS (Photo credit should read MAHMUD HAMS/AFP/Getty Images)

প্রা’ণঘা’তী ক’রোনার ফলে থে’মে গেছে পুরো বিশ্ব। এমনকি সৌদি আরব এবার হজের জন্য সীমিত সংখ্যক লো’ককে আসার সুযোগ দিতে পারে বলে জানা গেছে।

আ’ন্তর্জাতিক গণ’মাধ্যম রয়টার্সে প্রকাশিত এক খবরে বলা হয়েছে, সৌদি আরব প্রতি দেশ থেকে যত হ’জযাত্রী যা’ওয়ার কথা তা থেকে ২০ শতাংশ আসতে দেয়ার সম্ভাবনা রয়েছে।সাধারণ সময়ে সারা বিশ্ব থেকে ২৫ লাখের মতো মানুষ হজ পালনে সৌদি আরব আসেন।

সৌদি আ’রবে অ’নেক কর্মকর্তা অবশ্য এখনো এবারের হজ বাতিল করার ব্যাপারে চা’প দিচ্ছেন। করোন ভাই’রাস সং’ক্র’মণ বৃ’দ্ধির সাথে সাথে ব্যা’পক সু’রক্ষা ব্যবস্থা নিয়েছে সৌদি আরব।মার্চের শুরুতে বিদেশি নাগরিকদের জন্য মক্কা ও ম’দিনায় ওমরাহ পালন ও ধর্মীয় সব কর্মকাণ্ড বন্ধের বিরল ঘোষণা দিয়েছিল দেশটি।

এর ক’য়েকদিন প’র সৌদি নাগরিক ও বাসিন্দাদের জন্যেও ওমরাহ হজ সাময়িক সময়ের জন্য স্থগিত করা হয়।

মস’জিদে না’মাজ প’ড়া এমনকি ঈদের জামাতের উপরেও বিধিনি’ষেধ ছিল।সৌদি আরবে এখন ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্তের সংখ্যা এক লাখের উপরে। জেদ্দায় নতুন করে আবার কারফিউ জারি করা হয়েছে।

Facebook Comments Box

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony