হুমায়ূন আহমেদের মৃত্যুর সাত বছর পর বিয়ে করলেন তাঁর প্রথম স্ত্রী গুলতেকিন

মনিটর ডেস্কঃ শেষ পর্যন্ত বিয়ের পিড়িতে বসেছেন হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী কবি গুলতেকিন খান। দুই সপ্তাহ আগে অতিরিক্ত সচিব ও কবি আফতাব আহমেদকে বিয়ে করেন তিনি। ছোট পরিসরে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয় গুলতেকিনের বাসায়। এমনই খবর প্রকাশিত হয় গনমাধ্যমে।

জানা গেছে, বিয়ের পর পাড়ি জমান সুদূর আমেরিকায় গুলতেকিন। অতি শীঘ্রই সেখান থেকে ফিরে বন্ধু-বান্ধব সবাইকে আমন্ত্রণ জানিয়ে বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান করার কথাও রয়েছে। এদিকে বুধবার সন্ধ্যা থেকে সোশ্যাল মিডিয়াতে দেখা যাচ্ছে, অনেকেই গুলতেকিনকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ৫৬ বছর বয়সে আবারও বিয়ে করায় কেউ কেউ সমালোচনাও করছেন।

প্রায় সাত-আট বছর ধরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কবি আফতাব আহমেদের সঙ্গে গুলতেকিনের বন্ধুত্ব। তাদের এই বন্ধুত্ব ধীরে ধীরে প্রেমে গড়ায়। সেই প্রেমকে বিয়েতে রুপ দেন এই প্রেমিক যুগল।

গত মাসের শেষের দিকে গুলতেকিন তার ফেসবুক পেজে যৌথ ঘোষণা শিরোনামে ‘এবার বাতাস উঠুক তুফান ছুটুক’ স্ট্যাটাস দেন। এতে তার প্রিয়জনসহ শুভাকাঙ্খীরা তাকে অভিনন্দন জানান।

এদিকে ৫ নভেম্বর আফতাব আহমেদ তার ফেসবুকে ইংরেজিতে যে স্ট্যাটাস দেন তার অর্থ হলো, ‘তিনি আমাকে তার সামনে বসালেন এবং আমার হাতে হাত রেখে বললেন, ‘প্রত্যেকেরই মৃত্যুর স্বাদ পেতে হবে। কিন্তু আমি তোমাকে ছেড়ে যেতে চাই না। আমি নিঃশ্বাস নিতে চাই। তবে নিশ্চিত নই ভবিষ্যৎ কোন নিয়তিতে গাঁথা।’

আফতাব আহমেদ ও তার ব্যারিস্টার স্ত্রীর বিচ্ছেদ ঘটে ১০ বছর আগে। তার একমাত্র সন্তান লন্ডনে লেখাপড়া করছেন। অন্যদিকে ১৯৭৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়নের শিক্ষক হুমায়ূন আহমেদকে বিয়ে করেছিলেন গুলতেকিন। তাদের বিচ্ছেদ হয় ২০০৩ সালে। তাদের এক ছেলে ও তিন মেয়ে রয়েছে। ২০০৫ সালে শাওনকে হুমায়ূন বিয়ে করলেও গুলতেকিন এতদিন করেননি। হুমায়ূন আহমেদের মৃত্যুর সাত বছর পর বিয়ে করলেন তিনি।

বিভিন্ন গন মাধ্যমে জানা যায়, রব কনে আমারিকা গেছেন । ২ সপ্তাহ পর তাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করবেন।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *