১ দিনে ১০ বাংলাদেশি নিউইয়র্কে করোনার মৃত্যু মিছিলে

সময়ের সাথে সাথে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফ দিয়ে বেড়েই চলেছে। গোটা বিশ্বে ছড়িয়ে পছড়ে এই ভাইরাসের প্রভাব। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসে ১ দিনে ১০ বাংলাদেশির মৃত্যুর ঘটনা ঘটেছে। জানা যায়, স্থানীয় সময় বুধবার প্রবাসী এসব বাংলাদেশিদের মৃত্যু হয়। জানা গেছে নিহতদের মধ্যে বাংলাদেশি ২ নারী ও ৮ জন পুরুষ ছিলেন।

মৃত বাংলাদেশিদের মধ্যে ছিলেন একজন অবসরপ্রাপ্ত এসপি। বুধবার রাতে তিনি মারা গেছেন। নিহত অবসরপ্রাপ্ত এসপির নাম জিল্লুর রহমান (৭০)। তিনি বেনাপোল পৌরসভার গাজীপুর গ্রামের বাসিন্দা এবং বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন শিক্ষক ছিলেন।

জানা যায়, তিনি ২০০৮ সালে চাকরি থেকে অবসর গ্রহণের পর যুক্তরাষ্ট্রে গিয়ে স্থায়ীভাবে বসবাস শুরু করেন।

এ বিষয়ে মৃতের ভাই ডা. পম্পে রহমান জানান, কিছুদিন আগে জ্বর-কাশি নিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের একটি হাসপাতালে ভর্তি হন জিল্লুর। পরে বুধবার বাংলাদেশ সময় রাত ৯টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরীক্ষায় তার দেহে করোনা ধরে পড়ে বলেও জানান তিনি।

এ ছাড়াও গত ৪৮ ঘণ্টায় মরনঘাতি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে নিউইয়র্কের ১৮ বাংলাদেশির মৃত্যু হয়েছে। সব মিলিয়ে নিউইয়র্কে করোনায় ৪৭ বাংলাদেশির মৃত্যু হয়েছে। আর যুক্তরাষ্ট্রে মোট ৫০ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে।

অন্যদিকে করোনার সাথে যুদ্ধ করে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ফিরেছেন অনেকেই। আবার করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে অনেকেই রয়েছেন সেলফ কোয়ারেন্টাইনে। জানা যায়, নিউইয়র্ক পুলিশের ৭ বাংলাদেশি বংশোদ্ভূত অফিসার নিজ বাড়িতে সেলফ কোয়ারেন্টাইনে রয়েছেন।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *