1. ashrafali.sohankg@gmail.com : aasohan :
  2. alireza.kg2014@gmail.com : Ali Reza Sumon : Ali Reza Sumon
  3. hrbiplob2021@gmail.com : News Editor : News Editor
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০২:৩৯ অপরাহ্ন
শিরোনাম:-

৪র্থ শ্রে’ণীর ছা’ত্রীকে ধ’র্ষণের পর শ্বা’সরোধ ক’রে হ’ত্যার পর গু’ম ক’রল ঘা’তক !

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : বুধবার, ২০ মে, ২০২০
  • ৯২ সংবাদটি দেখা হয়েছে

গাজীপুরের টঙ্গী মধুমিতা রেলগেট এলাকায় ময়লার স্তূপ থেকে গত শনিবার সাত বছরের এক মেয়ে শি’শুর ম’রদেহ উ’দ্ধার করেছে পুলিশ।

ঘটনার দুইদিন পর এ হ’ত্যাকা’ণ্ডের র’হস্য উদঘাটন করেছে র‌্যা’ব।
গত শনিবার মহানগরীর টঙ্গী পূর্ব থানার মধুমিতা রেল গেট এলাকার একটি ময়লার স্তূপ থেকে বেলতলা এলাকার ভাড়াটিয়া মো. মামুন মিয়ার মেয়ে মাদরাসা ছাত্রী চাদনীর ম’রদেহ উ’দ্ধার করে পুলিশ। চাদনী স্থানীয় একটি মাদরাসায় প্রথম শ্রেণিতে লেখাপড়া করত। ঘটনার আগের দিন বিকেল ৩টার দিকে চাদনী তার বাসা থেকে

১০০ গজ দূরে রেল লাইনের পাশে খেলার মাঠে খেলা করতে যায়। পরবর্তীতে বাসায় না ফেরায় পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করে এবং রাতে স্থানীয় মসজিদের মাইকে তার নি’খোঁজের ঘোষণা দেয়া হয়।

খোঁজাখুঁজির একপর্যায়ে পরের দিন সকাল ১০টায় টঙ্গী পূর্ব থানার মধুমিতা রেলগেট এলাকায় সজীবের ইটের স্তূপের পাশে থেকে চাদনীর ম’রদেহ পাওয়া যায়। ম’রদেহের গ’লায় ও দুই পায়ে আ’ঘাতের চিহ্নসহ ধ’র্ষণের আলামত পাওয়া যায়।স্পোর্টস ডেস্ক: খেলোয়াড়ি জীবনের মাঝেই ২০১৮ সালের জাতীয় নির্বাচনে অংশ নিয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। যাকে ডাকা হয় নড়াইলের ‘প্রিন্স অব হার্টস’ বা হৃদয়ের রাজপুত্র’ নামে, তার জন্য নির্বাচনে জয় পাওয়া তেমন বড় ঘটনা ছিল না। সহজেই নড়াইল-২ এর সং’সদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।
<
২০১৯ সালের বিশ্বকাপের কারণে শুরুতে তেমন সময় দিতে পারেননি নিজের নির্বাচনী এলাকায়। তবে বিশ্বকাপের পর থেকে বলা চলে নড়াইলের মানুষের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন মাশরাফি। বিশেষ করে চলতি ক’রোনাভা’ইরাসে পরিস্থিতিতে সারাদেশের জন্যই এক রোলমডেল হিসেবে আবির্ভূত হয়েছেন মাশরাফি।

নড়াইলে নিজ উদ্যোগে ‘ডোর টু ডোর’ চিকিৎসা সেবা অর্থাৎ রো’গীর ডাক্তারের কাছে যেতে হবে না, ডাক্তারই যাবেন রো’গীর কাছে- এমন সেবা শুরু করেছেন। পুরো নড়াইলে জী’বাণুনাশক কক্ষ স্থাপন করেছেন কয়েক জায়গায়। সহজে ধান কা’টার জন্য উপহার দিয়েছেন দুইটি অত্যাধুনিক ধান কা’টার মেশিন।

মাশরাফির এমন সব উদ্যোগের পর আশাবা’দী মানুষের মনে ইচ্ছে জাগে, তাকে দেশের আরও বড় কোন দায়িত্বে দেখার। কিন্তু মাশরাফি নিজে এ বি’ষয়ে কী ভাবেন? শুধু একজন সং’সদ সদস্যই থাকবেন নাকি মন্ত্রী পরিষদের সদস্য হওয়ার ব্যাপারে কিছু ভেবেছেন তিনি?

এমন আলোচনা এলেই সবাই চিন্তা করেন মাশরাফি হয়তো ভবি’ষ্যতে ক্রীড়া ম’ন্ত্রণালয়ের সদস্য হবেন। তাই তার ব্রেসলেটের নিলামের লাইভে খানিক ভিন্ন আঙ্গিকে প্রশ্ন করা হয়েছে, ক্রীড়া ম’ন্ত্রণালয় বাদে অন্য কোন মন্ত্রীত্বের প্রস্তাব পেলে কী করবেন?
< প্রশ্নটি শুনে মাশরাফি দারুণ জবাব দেন নিজের গভীর জীবনদর্শন সহকারে। জানান তিনি কখনওই বেশি দূরের কথা ভাবেন না। বর্তমানে যা আছে সেটিই ঠিকঠাক করার চেষ্টা করেন। আর এ কারণেই এখন তিনি নড়াইল-২ আসনের কাজের ব্যাপারেই চিন্তার করছেন শুধু। মাশরাফি বলেন, ‘আসলে আমার এরকম কোন… আমি ক’ষ্ট করতে পছন্দ করি, তবে কোন আশা নিয়ে নয়। বাংলাদেশ দলে যখন খেলেছি, তখন আমাদের সব ক’ষ্টের সামনে ছিল দলের জয়। কিন্তু যদি ব্যক্তিগত লক্ষ্যের কথা বলেন, তাহলে আমি কখনও অমনভাবে লক্ষ্য ঠিক করি না।’ >
নিজ আসনের মানুষদের ভালো রাখার চেষ্টা করে যাচ্ছেন তিনি, ‘যে জিনিসটা চিন্তার প্রয়োজন নেই, আমার আয়ত্বে নেই, সে জিনিসটা আমি চিন্তা করি না। তাই অমন কোন চিন্তা আমার নেই। আমাকে যে দায়িত্বটুকু মাননীয় প্রধানমন্ত্রী দিয়েছেন, নড়াইল-২ এর… আমি নিজের সেরাটা দিয়ে চেষ্টা করছি মানুষদের ভাল রাখার।’

তিনি ইতি টানেন এভাবে, ‘এত কিছু বলার কারণ হলো, আপনি যে প্রশ্নটা করলেন… আমি আসলে এত বড় কিছু, এত দূরে তাকাই না। আমার যেটা আছে, সেটার মধ্য থেকেই কিছু করার চেষ্টা করছি। আর এত বড় কিছু ভাবার প্রয়োজন আছে বলে মনে হয় না।’সাতক্ষীরা: যতই দিন যাচ্ছে দেশের ক’রোনা পরিস্থিতি ততই খা’রাপ হচ্ছে। ইতোমধ্যে সারাদেশে ২২ হাজার ২৬৮ জন ক’রোনা রো’গী শনা’ক্ত হয়েছে। এর মধ্যে মৃ’ত্যু হয়েছে ৩২৮ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৭৩ জন।ইতোমধ্যে দেশের সব জে’লায় ছ’ড়িয়ে পড়েছে প্রা’ণঘা’তী এই ভাই’রাসের সং’ক্রমণ।
<
এদিকে, এতদিন সাতক্ষীরা জে’লায় ক’রোনাভা’ইরাসে সং’ক্রমণ ভালোভাবে প্রতিরো’ধ করেছিল স্থানীয় প্রশাসন। কিন্তু রবিবার হঠাৎ পাল্টে যায় সেখানকার ক’রোনা পরিস্থিতির চি’ত্র। একসঙ্গে ২৪ জনের ক’রোনা পজিটিভ রিপোর্ট এসেছে। ক’রোনা আক্রা’ন্তরা করেছেন ঈদের কেনাকা’টাও।
১ মে নারায়ণগঞ্জ থেকে একটি ট্রাকে সাতক্ষীরার দেবহাটায় ফে’রেন ২৪ জন ইটভাটা শ্র’মিক। তাদের দেবহাটা খানবাহাদুর আহসানউল্লাহ কলেজের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। সেখানে ৫ মে এক যুবকের শরীরে ক’রোনা শনা’ক্ত হয়। এরপর বাকিদের নমু’না সংগ্রহ করা হয়। বাকি ২৩ শ্র’মিকের উপসর্গ না থাকায় ১৪ মে কোয়ারেন্টাইন থেকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু দুইদিন পর ২৩ শ্র’মিকের সবার ক’রোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

জানা গেছে, আক্রা’ন্ত ২৩ শ্র’মিকের মধ্যে এক পরিবারের দুই শি’শু ও তার মা-বাবার ক’রোনা পজিটিভ এসেছে। তারা দেবহাটার খান বাহাদুর আহসান উল্লাহ কলেজে কোয়ারেন্টাইনে ছিলেন। তাদের বাড়ি সাতক্ষীরা সদরের ধূলিহর এলাকায়। কোয়ারেন্টাইনমু’ক্ত হয়ে তারা দেবহাটা থকে সাতক্ষীরার বাড়িতে ফেরেন। আক্রা’ন্তদের মধ্যে দেবহাটা সদর ইউনিয়নের একজন গ্রাম পুলিশও রয়েছেন। বাকি আক্রা’ন্তদের বাড়ি দেবহাটা উপজে’লার বিভিন্ন গ্রামে।

দেবহাটা উপজে’লার বাসিন্দা মাহমুদুল হাসান শাওন গণমাধ্যমকে বলেন, কোয়ারেন্টাইন থেকে ১৪ মে মুক্তির পর এসব শ্র’মিক পরিবারের জন্য ঈদের কেনাকা’টা করাসহ বাজারে ঘুরেছেন। কেউ ভ্যান চা’লিয়েছেন। আক্রা’ন্তরা এলাকায় চ’ষে বেড়িয়েছেন। মা’রাত্মক ঝুঁ’কির মধ্যে পড়ছে দেবহাটা উপজে’লা। হঠাৎ এ খবর পাওয়ার পর আত’ঙ্ক ছ’ড়িয়ে পড়েছে সর্বত্র।

দেবহাটা থানা পুলিশের ওসি বিপ্লব কুমার সাহা গণমাধ্যমকে বলেন, ট্রাকে এসব শ্র’মিক ১ মে দেবহাটায় ফে’রার পর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হয়। তবে আমাদের না জানিয়ে তাদের কোয়ারেন্টাইন থেকে ছে’ড়ে দেওয়া হয়েছে। আক্রা’ন্ত সবার বাড়িই লকডাউন করা হবে।

দেবহাটা উপজে’লা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন বলেন, প্রশাসনের ন’জর এ’ড়িয়ে ক’রোনা আক্রা’ন্তদের এলাকায় ঘু’রে বেড়ানো অত্যন্ত দুঃখজনক। তবে বি’ষয়টি আগে কেউ প্রশাসন বা পুলিশকে জানায়নি। ক’রোনা আক্রা’ন্ত সবার বাড়ি লকডাউন করা হয়েছে। জে’লা প্রশাসকের নির্দেশনা পেলে ক’রোনা ছ’ড়িয়ে পড়া ইউনিয়নগুলোও লকডাউন করা হবে।

সাতক্ষীরার সিভিল সা’র্জন ডা. মো. হুসাইন সাফায়াত বলেন, রবিবার বিকালে হাতে পাওয়া রিপোর্টে ২৪ জনের ক’রোনা পজিটিভ এসেছে। এর মধ্যে দেবহাটা উপজে’লার ২৩ জন। আর আশাশুনি উপজে’লার একজন। দেবহাটা উপজে’লার সবাই ইটভাটা শ্র’মিক। তারা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন। সেখানে ২৪ জন ইটভাটা শ্র’মিক ছিলেন। প্রথমে একজনের ক’রোনা রিপোর্ট পজিটিভ ধ’রা পড়ে। এরপর বাকিদের নমু’না সংগ্রহ করে পাঠানো হয়।

তিনি বলেন, কোয়ারেন্টাইনে একত্রে থেকে একজন থেকে বাকি ২৩ জনের শরীরেও ছ’ড়িয়ে পড়েছে ক’রোনা। হাঠাৎ সাতক্ষীরার ক’রোনা পরিস্থিতির চি’ত্র এ’লোমে’লো হয়ে গেছে। তাদের সং’স্পর্শে কারা এসেছিলেন তাদের খুঁ’জে বের করার চেষ্টা করছি। প্রয়োজনে দেবহাটা উপজে’লা লকডাউন করা হবে।

এদিকে, রবিবার বিকাল পর্যন্ত সাতক্ষীরায় ক’রোনা শনা’ক্ত ছিল তিনজন। যশোরের শনা’ক্ত হওয়া এক স্বাস্থ্যকর্মী ছিলেন সাতক্ষীরায়। এছাড়া ঢাকা থেকে পা’লিয়ে এসেছেন একজন আক্রা’ন্ত নারী। সব মিলিয়ে এখন সাতক্ষীরায় ক’রোনা আক্রা’ন্তের সংখ্যা ২৯ জন। সুস্থ হওয়া ব্যক্তি যশোরের ওই স্বাস্থ্যকর্মী।বিডি প্রতিদিন

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর

All rights reserved © 2021 Newsmonitor24.com
Theme Customized BY IT Rony