৮৪ হা’জার অসহায় প’রিবারকে মেয়র নাছিরের খা’দ্য সহায়তা, সা’বান বিতরণ।

ক’রোনা পরিস্থিতিতে এবং মাহে রমজান উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন কতৃক প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প (এনডিপি)র উদ্যোগে সিটি কর্পোরেশন এলাকার দারিদ্র হ্রাসকর, করোনা মোকাবেলায় গর্ভবতী মায়েদের পুষ্টি, খাদ্য সহায়তা ও সাবান বিতরণ করা হয়েছে।আজ সকালে নগরীর ৭ নং ওয়ার্ডের জোহর আহমেদ চৌধুরী সিটি কর্পোরেশন প্রাথমিক বিদ্যালয় মাঠে পুষ্টি, খাদ্য সহায়তা ও সাবান বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সি’টি কর্পোরেশনের ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মোবারক আলীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে, চসিকের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের ভারপ্রাপ্ত টাউন ম্যানেজার প্রকৌশলী সাইফুর রহমান চৌধুরী, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, টাউন ফেডারেশনের চেয়ারপার্সন কোহিনুর আকতারসহ এলআইইউপিসি প্রকল্পের কর্মকর্তারা বক্তব্য রাখেন।মেয়র বলেন, করোনায় ঝুঁকিতে আছে, নগরীতে বসবাসরত ঘনবসতিপূর্ণ এলাকার মানুষকে আরো সচেতন হতে হবে করোনা মোকাবেলায় সবাইকে সচেতন থাকতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা মোকাবেলায় করতে হবে।

প্রা’ন্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য সুরক্ষায় এই প্রকল্পের অধীনে ৪ লক্ষ ২৩ হাজার টি সাবান, প্রত্যেক পরিবারকে ৫ টি সাবান করে ৮৪ হাজার পরিবারের ঘরে ঘরে সাবান বিতরণ করা হয়। এবং এই দুর্যোগের সময় গর্ভবতী মায়েদের জরুরী পুষ্টি খাদ্য সহায়তা, মা শিশুর পুষ্টির চাহিদা নিশ্চিত করনে বিশেষ ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তি’নি আরো বলেন, এই প্রকল্পের আওতায় আগামী সপ্তাহে খাদ্য সহায়তার জন্য ২১ হাজার পরিবারকে ১৫০০ (পনেরশত টাকা) করে মোবাইলের মাধ্যমে নগদ অর্থ সহায়তা দেয়া হবে বলে জানিয়েছেন তিনি। এছাড়া প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য সুরক্ষার জন্য ৩৬৪ টি সিডিসি ২১ টা ওয়ার্ডে ৩৮৪ স্থানে হাত ধোয়ার পয়েন্ট স্থাপন করা হয়েছে, এতিম খানায় ৪৫ হাজার সাবান বিতরণ করা হয়েছে বলে জানা তিনি।

Facebook Comments
custom_html_banner1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *