1. ashrafali.sohankg@gmail.com : aasohan : Ashraf Ali Sohan
  2. kgnewssumon@gmail.com : arsumon :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১০:১২ পূর্বাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতায় থাকা যাবে না- শায়েখে চরমোনাই শিক্ষা প্রতিষ্ঠানের পাশে অবৈধ ইটভাটা; ১ লক্ষ টাকা জরিমানা নিকলীর সিংপুরে ভায়া পরীক্ষা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত পাকুন্দিয়ায় ১০ হাজার কম্বল নিয়ে শীতার্তদের পাশে ছমির-হালিমা ট্রাস্ট কিশোরগঞ্জ জেলা রিপোর্টার্স এসোসিয়েশনের ক্ষুদ্র প্রয়াস অস্ট্রেলিয়ায় পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের নিয়ে উন্মুক্ত সেমিনার অনুষ্ঠিত কিশোরগঞ্জে পরিবেশ অধিদপ্তরের অভিযানে ইটভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা কিশোরগঞ্জে শব্দদূষণ নিয়ন্ত্রণে সচেতনতামূলক প্রশিক্ষণ শসৈনইমেক হাসপাতাল কিশোরগঞ্জে চালু হলো কিডনি ডায়ালাইসিস ইউনিট বিজয় দিবসে কুলিয়ারচর স্বাস্থ্য কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা কেবিন ও প্যাথলজিক্যাল ল্যাব উদ্বোধন

ওসি মাপলেন চাল কম, ইউএনও অফিসে এসে ঠিক

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ১৫৮ সংবাদটি দেখা হয়েছে

নিউজ মনিটর ডেস্ক: ওএমএসের চাল কম দেয়ার অভিযোগে চাল জব্দ করে পুলিশ। পরে উপজেলা নির্বাহী কর্মকতার কার্যালয়ে নিয়ে আসা হয় ডিলার আব্দুল ওহাবকে। কিন্তু একই চাল ইউএনও অফিসে মাপলে ওজনে ঠিক হয়ে যায়। এ যেন যাদুর পরশ।

কুড়িগ্রামের নাগেশ্বরী শহরের হাজিপাড়া এলাকার চাল ডিলার আব্দুল ওহাব ওএমএস এর চাল কম দেয়ার অভিযোগে চাল আটক করে পুলিশ। পরে ইউএনও অফিসে ভ্রাম্যমান আদালতে জরিমানা করার জন্য ডিলারসহ চাল নিয়ে গেলে সঠিক মাপ পাওয়া যায়। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যকর অবস্থার সৃষ্টি হয়েছে। পুলিশের মাপা স্কেলে চার্জ কর্ম থাকায় নাকি চাল কম দেখা গেছে। ঘটনা ঘটেছে নাগেশ্বরী পৌরসভার বিএসএসি মোড় এলাকায়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানান, ৯ এপ্রিল সকাল থেকে ১০ টাকা দরে ডিলার আব্দুল ওহাবের মাধ্যমে ওমএসএর চাল বিতরণ শুরু হয়। পরে একাধিক সুবিধাভোগীর চালে ৫শ গ্রাম থেকে ১ কেজি পর্যন্ত কম দেয়া হয়। খবর পেয়ে নাগেশ্বরী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে চাল ওজন করলে তাতে ৬০০ গ্রাম চাল কম পায় নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ রওশন কবীর। এভাবে একাধিক সুবিধাভোগীর চালে একই ওজন পেয়ে ডিলারকে নিয়ে ভ্রাম্যমাণ আদালতে শাস্তির জন্য উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে যায়। এ সময় আলাদা নিক্তি দিয়ে ওজন মাপলে সঠিক মাপ পায়। পরে ডিলারকে ছেড়ে দেয়া হয়। তবে ওসি বলছেন অভিযোগ পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে ৬০০ গ্রাম চাল কম পেয়েছেন।

এদিকে একটি সূত্র থেকে জানা গেছে, জব্দকৃত চাল ইউএনও অফিসে আনার পর ডিলারের লোকজন খাদ্য অফিসের লোকজনের সাথে আতাত করে বাড়তি চাল দিয়ে ওজন ঠিক করে রাখা যায়। যেটা ইউএনও, ওসিসহ কেউ জানতেন না। তবে এ বিষয়ে কারও সাথে কথা বলা সম্ভব হয়নি।

এ প্রসঙ্গে নাগেশ্বরীর থানার অফিসার ইনচার্জ রওশন কবীর জানান, অভিযোগের ভিত্তিতে চাল মেপে কম পাওয়ার পর ডিলারসহ তার লোককে ইউএনও অফিসে নিয়ে আসা হয়। কিন্তু পরে চাল মাপলে সঠিক দেখায়।

নাগেশ্বরী উপজেলা নির্বাহী অফিসার নুর আহমেদ মাসুম বলেন, সকলের উপস্থিতিতে চাল মাপলে ওজনে সঠিক পাওয়া যায়। আগের মাপে চাল কম হওয়ার কারণ কি জানতে চাইলে তিনি বলেন, হয়তো স্কেল (পাল্লা) চার্জ কম থাকায় চালের পরিমান কম দেখা গেছে। ডিলার ওহাবসহ তার লোকজনকে ছেড়ে দেয়া হয়েছে। তবে তাদের সতর্ক করে দেয়া হয়েছে।

Facebook Comments Box

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর