1. ashrafali.sohankg@gmail.com : aasohan : Ashraf Ali Sohan
  2. kgnewssumon@gmail.com : arsumon :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতায় থাকা যাবে না- শায়েখে চরমোনাই শিক্ষা প্রতিষ্ঠানের পাশে অবৈধ ইটভাটা; ১ লক্ষ টাকা জরিমানা নিকলীর সিংপুরে ভায়া পরীক্ষা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত পাকুন্দিয়ায় ১০ হাজার কম্বল নিয়ে শীতার্তদের পাশে ছমির-হালিমা ট্রাস্ট কিশোরগঞ্জ জেলা রিপোর্টার্স এসোসিয়েশনের ক্ষুদ্র প্রয়াস অস্ট্রেলিয়ায় পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের নিয়ে উন্মুক্ত সেমিনার অনুষ্ঠিত কিশোরগঞ্জে পরিবেশ অধিদপ্তরের অভিযানে ইটভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা কিশোরগঞ্জে শব্দদূষণ নিয়ন্ত্রণে সচেতনতামূলক প্রশিক্ষণ শসৈনইমেক হাসপাতাল কিশোরগঞ্জে চালু হলো কিডনি ডায়ালাইসিস ইউনিট বিজয় দিবসে কুলিয়ারচর স্বাস্থ্য কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা কেবিন ও প্যাথলজিক্যাল ল্যাব উদ্বোধন

ছে’লেদের দি’কে তাকিয়ে এই ১০টি অ’দ্ভুত জি’নিসই সবার আ’গে দেখে মে’য়েরা।

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : বুধবার, ২৭ মে, ২০২০
  • ১৪৮ সংবাদটি দেখা হয়েছে

১. ছে’লেটি কো’ন দি’কে তাকিয়ে রয়েছে: সাধারণ ভাবে যে কোনও অপরিচিত মানুষের দিকে তাকানোর সময়ে মেয়েরা তাদের চোখের দিকেই তাকায়। সে ক্ষেত্রে সেই মানুষটি কোন দিকে তাকিয়ে রয়েছে,বা কী দেখছে, সে দিকেও নজর যায়। কোনও পুরুষের দৃষ্টি কোন দিকে নিবদ্ধ, সেটা তার মা’নসিকতারও পরিচায়ক বটে। ফলে সেই স’স্পর্কেও মেয়েরা একটা ধারণা করে নিতে চায় কোনও পুরুষের চোখের দিকে তাকিয়ে।

২. ছে’লেটি ক’তটা পরি’ষ্কার-পরিচ্ছন্ন: মেয়েদের কাছে পরিচ্ছন্নতা সব সময়েই অত্যন্ত গু’রুত্ব পায়। স্বভাবতই তারা যখন কোনও পুরুষের দিকে তাকায়, তখন যাচাই করে নেয়, ছেলেটি কতটা পরিচ্ছন্ন।

সে কে’মন পো’শাক পরে রয়েছে, কিংবা তার জুতোটা কতটা পরি’ষ্কার— এগুলো দেখে তারা বুঝে নিতে চায় ছেলেটি কতটা পার্সোনাল হাইজিনে বিশ্বা’সী।৩. ছেলেটি কী ধ’রনের পোশাক পরে রয়েছে: কোনও মানুষের পোশাক তার সামাজিক অব’স্থান, ব্য’ক্তিত্ব, রুচি— সব কিছুরই পরিচয় বহন করে। কোনও পুরুষের পোশাক পর্যবেক্ষণ করে মেয়েরা সেই সমস্ত বি’ষয় স’স্পর্কে একটা ধারণা তৈরি করে নিতে চায়।

৪. ছে’লেটির শ’রীরী ভা’ষা কেমন: শ’রীর, বিশেষত বডি ল্যাঙ্গুয়েজ যে মনের আয়না, তা নতুন করে বলা নিষ্প্রয়োজন। যেমন, কোনও মানুষ যদি মুঠো ব’ন্ধ করে বসে থাকে তা হলে সে গো’পনতাপ্রিয়।৫. ছেলেটি পায়ে জুতো কেমন পরেছে: পোশাকের মতোই, কোনও মানুষের জুতোও তার স’স্পর্কে অনেক কথা বলে।

পা’শাপাশি কো’নও মানুষের বর্তমান অবস্থা কেমন, সে স’স্পর্কেও আভাস দেয় জুতো। যেমন ধ’রুন, আপনি কোনও চাকরির ইন্টারভিউ দিতে গেলে যে ধ’রনের জুতো পরেন, ব’ন্ধুদের স’ঙ্গে পার্টিতে গেলে নিশ্চয়ই তার থেকে আ’লাদা ধ’রনের জুতো পরেন। মেয়েরা কোনও পুরুষের জুতোর দিকে তাকিয়ে সেই বি’ষয়গু’লিই আঁচ ক’রতে চায়।

৬. ছে’লেটি ক’তটা ম’নোযোগী শ্রোতা: যদি কোনও ছেলে তার ব’ন্ধু বা পরিচিতদের স’ঙ্গে থাকে, তা হলে একটি মেয়ে তার দিকে তাকিয়ে খেয়াল করে, কতটা মনোযোগী হয়ে সে অন্যদের কথা শুনছে। আদৌ অন্যদের কথা শোনার মা’নসিকতা ছেলেটির মধ্যে রয়েছে কি না, সেটা বোঝার চেষ্টা করে সে। যে মানুষ অন্যদের কথা শুনতে রাজি নয়, সে সাধারণত মেয়েদের মন জিততে পারে না।

৭. ছে’লেটি ক’তটা খরুচে: কোনও শপিং মল বা কোনও মা’র্কে’টে যখন কোনও ছেলে কেনাকা’টায় ব্যস্ত রয়েছে, তখন একটি মেয়ে তার দিকে তাকিয়ে বোঝার চেষ্টা করে, তার টাকা খরচের হাত কেমন। সব সময়ে খরুচে ছেলেরাই যে মেয়েদের বেশি পছন্দ হবে, তা নয়। বুঝেশুনে খরচ করে যে ছেলে, তার বিবেচনাবোধ বেশি, এমন ধারণাও থাকে অনেক মেয়ের।

৮. ছে’লেটি অ’ন্যদের স’ঙ্গে কেমন ব্যবহার করছে: কোনও মানুষ তার আশেপাশের ব’ন্ধুবান্ধবদের স’ঙ্গে কেমন ভাবে মিশছে, কী ভাবে কথা বলছে— সেটা তার মা’নসিকতার বিরাট বড় পরিচায়ক। আশাপাশের মানুষদের স’ঙ্গে কোনও ছেলের ব্যবহার লক্ষ করে মেয়েরা তার মা’নসিকতা বোঝার চেষ্টা করে।

১০. ছে’লেটি ম্যা’নার্স জানে কি না: লিফটের দরজা খু’লে গেলে পাশে দাঁড়িয়ে থাকা মেয়েটিকে ‘লেডিজ ফার্স্ট’ বলে এগিয়ে দেয় যে পুরুষ, কিংবা বাসে বয়স্ক মানুষকে দাঁড়িয়ে থাকতে দেখে নিজে’র সিট ছেড়ে দেয় যে যুবক— তাদের প্রতি মেয়েদের একটা আ’লাদা আক’র্ষণ থাকে সব সময়েই। কোনও ছেলের দিকে তাকানোর সময়ে মেয়েরা তাই দেখে নিতে চায়, সেই ছেলের সৌজন্যবোধ রয়েছে কি না।-

Facebook Comments Box

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর