1. ashrafali.sohankg@gmail.com : aasohan : Ashraf Ali Sohan
  2. arsumon@gmail.com : arsumon :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৪৯ অপরাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট শিক্ষা প্রতিষ্ঠানের পাশে অবৈধ ইটভাটা; ১ লক্ষ টাকা জরিমানা নিকলীর সিংপুরে ভায়া পরীক্ষা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত পাকুন্দিয়ায় ১০ হাজার কম্বল নিয়ে শীতার্তদের পাশে ছমির-হালিমা ট্রাস্ট কিশোরগঞ্জ জেলা রিপোর্টার্স এসোসিয়েশনের ক্ষুদ্র প্রয়াস অস্ট্রেলিয়ায় পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের নিয়ে উন্মুক্ত সেমিনার অনুষ্ঠিত কিশোরগঞ্জে পরিবেশ অধিদপ্তরের অভিযানে ইটভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা কিশোরগঞ্জে শব্দদূষণ নিয়ন্ত্রণে সচেতনতামূলক প্রশিক্ষণ শসৈনইমেক হাসপাতাল কিশোরগঞ্জে চালু হলো কিডনি ডায়ালাইসিস ইউনিট বিজয় দিবসে কুলিয়ারচর স্বাস্থ্য কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা কেবিন ও প্যাথলজিক্যাল ল্যাব উদ্বোধন এনআরবিসি ব্যাংক উদ্যোক্তা সম্মাননা পেলেন আশরাফ আলী সোহান

কিশোরগঞ্জে জাতীয় নিরাপদ দিবস উপলক্ষে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ৯২ সংবাদটি দেখা হয়েছে

 ‘সাবধানে চালাবো গাড়ী, নিরাপদে ফিরবো বাড়ি‘ ‘জেব্রাক্রসিং করলে ব্যবহার, নিশ্চিত হবে নিরাপত্তা সবার‘ ‘চালকের হাতে মোবাইল ফোন, মৃত্যু ঝুঁকিতে সবার জীবন‘ ‘ওভারলোড আর গতি যত, সড়ক জানমালের ক্ষতি তত‘ ‘আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি‘।

এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মত কিশোরগঞ্জে জাতীয় সড়ক দিবস-২০২২ পালিত হয়েছে। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নিরাপদ সড়ক চাই ( নিসচা), স্কাউট, পরিবহন মালিক ও শ্রমিকসহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন সাংগঠনিক নেতৃবৃন্দের সমন্বয়ে এক বর্নাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বের হয়ে কাচারী বটতলা প্রদক্ষিণ করে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় সবাই অংশ নেন।

আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ টি এম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম বার, সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম ও সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া।

উক্ত সভায় নিরাপদ সড়ক বাস্তবায়নের উপর স্বাগত বক্তব্য দেন এবং সড়কের গতিসীমা, দুর্ঘটনার কারন ও প্রতিকার সহ নানান তথ্য ও প্রামান্যচিত্র প্রদর্শন করেন বিআরটিএ কিশোরগঞ্জের সহকারী পরিচালক বকতিয়ার উদ্দিন। অন্যান্যদের উপস্থিত হয়ে বক্তব্য দেন সিভিল সার্জন অফিসে কর্মরত মেডিকেল অফিসার ডাঃ মাহবুবুর রহমান, নিরাপদ সড়ক চাই (নিসচা)র সভাপতি মোঃ ফিরোজ উদ্দিন ভ‚ইয়া, নিরাপদ সড়ক চাই (নিসচা) উপদেষ্টা বাদল রহমান, সড়ক পরিবহন মালিক সমিতির আহবায়ক মোঃ হেলাল উদ্দিন মানিক, সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, সাংবাদিক মোস্তুফা কামাল, সাংবাদিক আলম সারোয়ার টিটু, শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম প্রম‚খ। এছাড়াও নিরাপদ সড়ক চাই এর সকল সদস্যগণ বি.আর.টি.এ ও সড়ক ও জনপদের সকল কর্মকর্তা কর্মচারী মোটরযান চালক শ্রমিক উপস্থিত ছিলেন।

উলে­খ্য, ১৯৯৩ সালের আজকের এইদিনে (২২ অক্টোবর) মারাত্মক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মর্মান্তিকভাবে নিহত হন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চন। এরপর থেকেই ইলিয়াস কাঞ্চন দেশব্যাপী ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ১ ডিসেম্বর ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে গঠিত হয় ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) শীর্ষক একটি সংগঠনের। যা আজ জাতীয়ভাবে পালিত হয়ে আসছে দেশব্যাপী।

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর