1. ashrafali.sohankg@gmail.com : aasohan : Ashraf Ali Sohan
  2. arsumon@gmail.com : arsumon :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৫২ অপরাহ্ন
শিরোনাম:-
জাতীয় স্লোগান হিসেবে ‘জয় বাংলা’ ব্যবহারের নির্দেশঃ হাইকোর্ট শিক্ষা প্রতিষ্ঠানের পাশে অবৈধ ইটভাটা; ১ লক্ষ টাকা জরিমানা নিকলীর সিংপুরে ভায়া পরীক্ষা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত পাকুন্দিয়ায় ১০ হাজার কম্বল নিয়ে শীতার্তদের পাশে ছমির-হালিমা ট্রাস্ট কিশোরগঞ্জ জেলা রিপোর্টার্স এসোসিয়েশনের ক্ষুদ্র প্রয়াস অস্ট্রেলিয়ায় পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের নিয়ে উন্মুক্ত সেমিনার অনুষ্ঠিত কিশোরগঞ্জে পরিবেশ অধিদপ্তরের অভিযানে ইটভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা কিশোরগঞ্জে শব্দদূষণ নিয়ন্ত্রণে সচেতনতামূলক প্রশিক্ষণ শসৈনইমেক হাসপাতাল কিশোরগঞ্জে চালু হলো কিডনি ডায়ালাইসিস ইউনিট বিজয় দিবসে কুলিয়ারচর স্বাস্থ্য কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা কেবিন ও প্যাথলজিক্যাল ল্যাব উদ্বোধন এনআরবিসি ব্যাংক উদ্যোক্তা সম্মাননা পেলেন আশরাফ আলী সোহান

কিশোরগঞ্জ সদর উপজেলায় বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ পালিত

রিপোর্টার:
  • সর্বশেষ আপডেট : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ১০১ সংবাদটি দেখা হয়েছে

কিশোরগঞ্জ সদর উপজেলায় বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ পালিত হয়েছে। বুধবার (২৩ নভেম্বর) বেলা এগারোটায় এ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কার্যালয় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাজমুল করিম । আমন্ত্রিত অতিথি হিসেবে সভায় অংশগ্রহণ করেন নিকলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সজীব ঘোষ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ এমাজ উদ্দিন, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ শানির আহসান। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মোঃ সোহেল মিয়া, মেডিকেল অফিসার ডাঃ সাদিয়া জাহান বৃষ্টি, মেডিকেল অফিসার ডাঃ আনন্দ বসাক সহ উপজেলার সকল ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের প্রধান সহকারি মোঃ রফিকুল ইসলাম।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজমুল করিম বলেন, এন্টিবায়োটিক ডোজে যদি সবাই সচেতন না হওয়া যায় তাহলে আগামী প্রজন্ম স্বাস্থ্যহীনতার ঝুঁকি রয়েছে। তিনি আরো বলেন বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানেসবাইকে সচেতন হওয়া অতীব। তিনি এ সম্পর্কে কে সচেতন হওয়ার আহবান জানান।

আমন্ত্রিত অতিথির বক্তব্যে সজীব ঘোষ বলেন, “বিশ্বে এন্টিবায়োটিকের কার্য ক্ষমতা ধীরে ধীরে কমে যাচ্ছে। কারণ মূলত এর যত্রতত্র ব্যবহার বিশেষ করে চিকিৎসকের পরামর্শ ছাড়া এন্টিবায়োটিকের সেবন ও ডোজ পরিপূর্ণ না হওয়া, মানব শরীরের পাশাপাশি গবাদি পশু ও হাঁস-মুরগির খামারে এর যথেচ্ছ ব্যবহার। এর ফলে রোগ সংক্রমণ নিয়ন্ত্রণ যেমন কঠিন হচ্ছে, একই সাথে হয়ে যাচ্ছে অত্যন্ত ব্যয়বহুল।” তিনি এ সম্পর্কে জনগণকে সচেতন হওয়ার জন্য আহবান জানান।

খবরটি পছন্দ হলে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরও খবর